সেরা লেখক এর নাম ঘোষণা ও সার্টিফিকেট প্রদানের সময় সমাগত। অনেক গুলো সুন্দর লেখার মাঝে সেরা লেখা নির্বাচন অত্যন্ত দূরহ কাজ। আমাদের বিচারক মণ্ডলী সে দুরূহ কাজটিই করেছেন শতব্যস্ততা মাঝে। তারজন্য আমাদের আন্তরিক ধন্যবাদ পাওনা এই সুন্দর ও সুচারু হাতের (ডিজিটাল হাতের) কাজের জন্য।

বলতে বাঁধা নেই, লেখকদের লেখনির মান এতই ভালো ছিল যে আমাদের সম্পাদনা পরিষদ ও বিচারক মন্ডলীদের জন্য সেরা লেখক নির্বাচন কঠিন হয়ে গিয়েছিল। যাইহোক সবাইকে আর অপেক্ষায় না রেখে আমরা সামনে এগোই।

alpna-1
alpona-2
alpna-1

সেরা লেখক নির্বাচন প্রতিযোগীতার ফলাফল ক্রমানুসারে-

১ম স্থান অর্জন করেছেন

12 টি পোস্ট15 টি কমেন্ট

২য় স্থান অর্জন করেছেন

facebook-profile-picture
8 টি পোস্ট17 টি কমেন্ট

৩য় স্থান অর্জন করেছেন

facebook-profile-picture
5 টি পোস্ট7 টি কমেন্ট

এই প্রতিযোগীতায় মোট ১৪টি লেখা অন্তর্ভুক্ত হয়েছে৷ মোট লেখক ছিলেন ৮ জন। ধারাবাহিক লেখাগুলির একের অধিক পর্বকে ১টি লেখা হিসেবে বিবেচনা করা হয়েছে, এবং পূর্ণাঙ্গ লেখাগুলোকে ১টি লেখা হিসেবে ধরা হয়েছে৷ সঠিক ও নির্ভুল মূল্যায়ন এবং বিচার কাজকে সহজ করার স্বার্থে প্রতিটি লেখাকে ৫টি অংশে ভাগ করে নাম্বার প্রদান করে, চুড়ান্ত লেখক আলপনা সেরা সেরা লেখক এর সন্ধানে ১ম পর্বের ফলাফল lekhok 1নির্বাচিত করা হয়েছে। ৫টি ভাগ নিম্নরূপ-

  • (১) লেখার প্রাথমিক মান
  • (২) ভাষা সরলী/সহজীকরন
  • (৩) প্রজেক্ট/ডিভাইসের গুরুত্ব
  • (৪) সামঞ্জস্যপূর্ণ চিত্রের ব্যবহার
  • (৫) পূর্বে ও বর্তমানে প্রকাশিত লেখার মোট সংখ্যা

লেখকদের উদ্দেশ্যে এই নিয়মাবলী পোস্ট আকারে প্রকাশ করা হলো, যাতে পরবর্তি লেখাগুলোতে লেখকগণ তাদের লেখনির ব্যাপারে আরো যত্নবান ও সচেতন হন।

সেরা লেখক এর সন্ধানের ১ম পর্বে যে লেখাগুলো তালিকাভুক্ত ছিলঃ-সেরা লেখক আলপনা ২ সেরা সেরা লেখক এর সন্ধানে ১ম পর্বের ফলাফল lekhok 2

আগ্রহী পাঠকগণের সুবিধের জন্য লেখাগুলো উপরে লিংক আকারে সন্নিবেশিত হলো।

সেরা লেখক প্রথম পর্বে অন্য যেসমস্ত লেখকদের লেখা অন্তর্ভুক্ত ছিল তাঁরা হচ্ছেন-

এখানে উল্লেখ্য যে, নিরপেক্ষতার স্বার্থে আমাদের ইলেকট্রনিক্স কমিটিতে সরাসরি যুক্ত কোনো লেখক ও লেখকের লেখা এই প্রতিযোগীতায় রাখা হয়নি।

পাঠকদের প্রতি অনুরোধ থাকবে, যারা সেরা হতে পারেন নি তাদের সহ বিজয়ীদের কে কমেন্ট ও শেয়ার করে উৎসাহ প্রদান করতে। আর এ পর্বই শেষনয়, সামনে এই লেখকগণ যে স্বীয় লেখনির মহিমায় উদ্ভাসিত হবেন এ দৃঢ়বিশ্বাস সর্বান্তকরণে পোষণ করি।

অশেষ শুভকামনা সবার প্রতি।

বিশেষ কৃতজ্ঞতা স্বীকারঃ লুতফুর রহমান বাবুল ভাই৷ উনার আন্তরিক সহযোগীতায় এই কাজটি অনেক সহজ হয়েছে৷

 

the end
ঘুরে আসুন আমাদের ইলেকট্রনিক্স শপ থেকেঃ
ঘুরে আসুন আমাদের ইলেকট্রনিক্স শপ থেকেঃ
ঘুরে আসুন আমাদের ইলেকট্রনিক্স শপ থেকেঃ
ঘুরে আসুন আমাদের ইলেকট্রনিক্স শপ থেকেঃ
পর্যালোচনা ওভারভিউ
Shayon Khaled
Ashiqur Rahman
Pallob Gain
শেয়ার
পূর্ববর্তী নিবন্ধআরডুইনো টিউটোরিয়ালঃ এলসিডি ডিসপ্লে তে লিখুন যা খুশি
পরবর্তী নিবন্ধতৈরি করুন মিনি এম্পলিফায়ার সিস্টেমঃ TDA2822 IC
facebook-profile-picture
ব্যবহারিক ইলেকট্রনিক্স, এনালগ ইলেকট্রনিক্স, নেটওয়ার্কিং, ফটোগ্রাফি, গবেষণা ও উন্নয়ন নিয়ে কাজ করি। মূলত ডেভলপমেন্ট রিলেটেড কাজই বেশী করা হয়। লেখালিখির একটা ঝোঁক আছে তবে অনেক সময় নিয়ে লিখতে হয়।লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েট করবার পর ব্যক্তিগত জীবনে সফটওয়্যার ও আইটি সংক্রান্ত পেশায় ছিলাম বহু বছর। ইলেকট্রনিক্স ও ফটোগ্রাফি আমার আজন্ম একটি হবি ও সাধনা। তবে এখন খুব কম এসব নিয়ে ব্যবহারিক কাজ করা হয়। বেশীরভাগ সময় এখন আমাদের ইলেকট্রনিক্সের পেছনেই ব্যয়িত হয়।

4 টি কমেন্ট

কমেন্ট প্রদান