Html code here! Replace this with any non empty text and that's it.

ভূমিকাঃ

জ্ঞানই শক্তি যখন তা সবার জন্য উন্মুক্ত। এই স্লোগান নিয়ে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স শিক্ষামূলক বিষয়গুলো আকর্ষনীয় ও সহজবোধ্য উধাহরণ এবং প্রজেক্ট এর মাধ্যমে হবিস্ট ও স্টুডেন্টদের কাছে পৌঁছে দেয়ার মূল লক্ষ্যেই এই সাইট। জনপ্রিয় গণযোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রায় সব বড়বড় ইলেকট্রনিক্স গ্রুপের মুখপত্র ও এটি। অদূর ভবিষ্যতে এর নিজস্ব কারিগরি ল্যাব, অভিজ্ঞ এনালিস্ট ও ডেভেলপার দ্বারা নির্মিত বিভিন্ন উন্মুক্ত ইলেকট্রনিক্স , প্রজেক্ট প্রভৃতি এই সাইটে পাওয়া যাবে। ইতোমধ্যে এই সাইটে অভিজ্ঞ লেখক, গবেষক ও ক তাঁদের নিজস্ব তত্বাবধানে নির্মিত বিভিন্ন প্রজেক্ট নির্মানের বিস্তারিত বর্ণনা দিয়েছেন ও দিচ্ছেন। প্রসঙ্গক্রমে, এ সাইটে তাত্ত্বিক আলোচনার পাশাপাশি বাংলাদেশ ও তৎসংলগ্ন আশেপাশের দেশের সাপেক্ষে ব্যবহারিক আলোচনাই মুখ্য।

আমাদের কর্মকান্ডঃ

* আমাদের ই-আড্ডাঃ ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল কে সর্বস্তরে জনপ্রিয় করণের লক্ষ্যে আমাদের আয়োজন ‘আমাদের ইঃ আড্ডা’, যার মাধ্যমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে এ বিষয়ে সকল সংশয়, প্রশ্ন, অভিজ্ঞতা জানানোর পাশাপাশি সবার সাথে পরিচয়ের ব্যপ্তি বাড়ানো মূল লক্ষ্য। ইতোমধ্যে বেশ কয়কটি সফল আড্ডা অনুষ্ঠিত হয়েছে যার সারাংশ পাওয়া যাবে আমাদের ফটো গ্যালারিতে(নির্মিতব্য)।

* আমাদের লেখক কুঞ্জঃ এই প্রযুক্তির সাথে জড়িত লেখকদের অংশগ্রহণ বাড়ানো ও তাদের সম্মানার্থে নিবেদিত আছে ‘ আমাদের ‘ লেখক কুঞ্জ ‘। যেখানে নিত্যনতুন লেখক, গবেষক সংযুক্ত হচ্ছেন আর সবার কাছে তুলে ধরছেন তাঁর গবেষণা কিংবা লেখা ও টিউন্স এর মাধ্যমে।

* প্রশ্ন ও উত্তর বিভাগঃ এই সাইট সকল ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স প্রেমিদের উদ্দেশ্যে উৎসর্গীত। পুরোনো যারা, তারা যেমন এ সাইট থেকে সবাইকে জ্ঞান বিতরণ করতে পারবেন তেমনি নতুন  পারবে এই সাইট থেকে তার কাঙ্খিত প্রশ্নের সঠিক উত্তর পেতে। এর জন্য রয়েছে আমাদের প্রশ্ন ও উত্তর বিভাগ – www.amaderelectronics.com/qa আমাদের সাথে জড়িত অভিজ্ঞ ইঞ্জিনিয়ার, গবেষক, লেখক প্রশ্নের উত্তর দেবার জন্য প্রস্তুত আছেন। আপনি যদি অভিজ্ঞ হোন তাহলে আপনিও সামিল হতে পারেন আমাদের সাথে অন্যের প্রশ্নের উত্তর দিয়ে।

* মেলাঃ স্কুল-কলেজ ও ভার্সিটি লেভেলে নতুন গবেষক ও ক তৈরির লক্ষ্যে উন্মুক্ত ‘ই-মেলা’ আয়োজন ও তার মাধ্যমে নতুনদের উদ্বুদ্ধ করার প্রয়াস আমরা অচিরেই গ্রহণ করবো বলে আশা রাখি।

* ফ্যান পেইজঃ ইতোমধ্যে আমাদের বিপুল পরিমাণ ফ্যান ও ফলোয়ার তৈরি হয়েছে যাদের বিভিন্ন সৃষ্টিশীল কর্মকান্ড তুলে ধরা হয়েছে আমাদের সাইটের ফ্যান পেইজে।

এক পলকে আমাদের ইলেকট্রনিক্সঃ

  • আমাদের লক্ষ্যঃ বাংলা ভাষাভাষীদের জন্য এই প্রযুক্তি সংক্রান্ত তত্ত্ব ও তথ্য সহজবোধ্য ভাবে উপস্থাপন।
  • আমাদের ইচ্ছা ও পরিকল্পনাঃ এ সংক্রান্ত গবেষক, লেখক ও কদের পৃষ্ঠপোষকতা প্রদান।
  • আমাদের কৃতজ্ঞতা যাদের কাছেঃ কৃতজ্ঞতার নাগপাশে বেঁধেছেন অনেকেই।তাঁদের জন্য আমাদের কৃতজ্ঞতা স্বীকার স্বরূপ পেইজ অচিরেই তৈরির আশা রাখছি।
  • আমাদের ইলেকট্রনিক্স টিমঃ আ.ই টিম মেম্বারদের সম্পর্কে জানতে চাইলে ঘুরে আসুন আমাদের টিম পেইজ থেকে (নির্মিতব্য)।

আমাদের সাথে আছেন যারাঃ

আর্টিস্ট, ডিজাইনার, ডেভেলপার, এনালিস্ট সহ দক্ষ মার্কেটিং বিশেষজ্ঞ, ছোট/বড় উদ্যোক্তা থেকে শুরু করে সিকিউরিটি ও ওয়েব স্পেশালিস্ট তো আছেনই আরো আছেন হবিস্ট, ইঞ্জিনিয়ার, গবেষক, ক, লেখক, সাহিত্যিক, কবি, আইনজীবী, কনসালটেন্ট সহ বিভিন্ন পেশার মানুষ। তাঁদের সম্পর্কে জানতে পারবেন আমাদের টিম মেম্বার পেইজ থেকে।

আমাদের সাথে যোগ দিতে চাইলেঃ

আপনিও আমাদের সাথে যোগ দিতে পারেন। সেটি হতে পারে আপনার কোনো আইডিয়া, গবেষণা পত্র, ইত্যাদি আপনার লেখনিতে লিখে ফেলুন  আমাদের লেখক নীতিমালা মোতাবেক আর পাঠিয়ে দিন আমাদের সাইটের ইমেইল এড্রেস info@amaderelectronics.com । আমরাই আপনার সাথে যোগাযোগ করবো। কিংবা আমাদের প্রশ্ন ও উত্তর বিভাগে অন্যের প্রশ্নের উত্তর দিয়ে অথবা আপনার সমস্যা তুলে ধরে সামিল হতে পারেন আমাদের সাথে। ফ্যান পেইজের বিভিন্ন ক্রিয়েটিভ কর্মকান্ডের মাধ্যমেও আমাদের সাথে সামিল হতে পারেন।

কোনো সুপরামর্শ থাকলে দেবার সনির্বন্ধ অনুরোধ রাখছি এই ঠিকানায় info@amaderelectronics.com

সবার সম্মিলিত একটি প্রয়াস এই সাইট তাই নাম “আমাদের ইলেকট্রনিক্স”। সাথে থাকার অনুরোধ রাখছি, আমাদের উন্মুক্ত ‘ইঃ’ শিক্ষার আসরে আপনি সবান্ধব আমন্ত্রিত।

আমাদের ফেসবুক পেইজঃ www.facebook.com/AmaderElectronicsGoogle Plus: Amader ElectronicsBD

মুক্ত জ্ঞানের অন্বেষণে এক ঝাঁক প্রাণ